প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ (পিআইবি) গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ১১ এপ্রিল ২০১৯

রাজশাহীতে পিআইবি আয়োজিত শিশুদের নিয়ে দুইদিনব্যাপী (০৯-১০ এপ্রিল, ২০১৯ইং) প্রশিক্ষণ কর্মশালা সমাপ্ত


প্রকাশন তারিখ : 2019-04-11

প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ (পিআইবি) আয়োজিত দুইদিনব্যাপী (০৯-১০ এপ্রিল, ২০১৯ইং) প্রশিক্ষণ কর্মশালা গতকাল (বুধবার) শেষ হয়েছে। শিশুদের নিয়ে এ প্রশিক্ষণ কর্মশালার মূল লক্ষ্য ছিল, শিশুদের অধিকার, গণমাধ্যম স্বাক্ষরতা বিষয়ে সচেতনতা তৈরি করা এবং শিশুদের সাংবাদিকতা পেশায় আগ্রহী করে তোলা। শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম (৫ম পর্যায়) এর আওতায় এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

কর্মশালা সমাপনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পিআইবির মহাপরিচালক জনাব মীর মো.নজরুল ইসলাম।তিনি বলেন, ‘আজকের শিশুরাই আগামী দিনের ভবিষ্যত। তাই শিশুদের যোগ্য ও সচেতন নাগরিক হিসেবে গড়ে তোলার দায়িত্ব আমাদের।শিশুরা যেন নিজেদের অধিকার সম্পর্কে সর্বদা সজাগ থাকে এ লক্ষ্যে আমাদের এ প্রয়াস।’ কর্মশালা সমাপনে অন্যান্যদের মাঝে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী জেলার উপ-আঞ্চলিক তথ্য কর্মকর্তা জনাব আফরাজুর রহমান এবং সভাপ্রধানের দায়িত্ব পালন করেন রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সভাপতি জনাব কাজী শাহেদ। কর্মশালার শেষদিনে প্রশিক্ষনার্থী শিশুদের মাঝে সনদপত্র বিতরন করা হয়।

দুইদিনব্যাপী এ কর্মশালায় সেশন পরিচালনা করেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক জনাব প্রদীপ পান্ডে, নিউইয়র্ক টাইমসের স্ট্রিংগার জনাব জুলফিকার আলী মাণিক এবং নিউজ টুয়েন্টি ফোর এর সিনিয়র রিপোর্টার জনাব কাজী শাহেদ। উল্লেখ্য, এই কর্মশালায় রাজশাহী জেলার বিভিন্ন স্কুল-কলেজের মোট ২৮ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন। প্রশিক্ষণটির সার্বিক সমন্বয়কের দায়িত্ব পালন করেন পিআইবি’র সহকারী প্রশিক্ষক তানিয়া পারভীন।


Share with :

Facebook Facebook