প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ (পিআইবি) গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ১২ অক্টোবর ২০২১

সনদ উত্তোলন পদ্ধতি (পিজিডিজে)

সাংবাদিকতায় স্নাতকোত্তর ডিপ্লোমা প্রোগ্রাম সফলভাবে সম্পন্ন করার পর শিক্ষার্থীরা নিম্নলিখিত পদ্ধতিতে পিআইবি থেকে সনদপত্র উত্তোলন করতে পারবেন:

 

১. আবেদনকারীকে আবেদপত্রের সংশ্লিষ্ট সকল তথ্য প্রদান করতে হবে। যে পরীক্ষা পাসের নম্বরপত্র/সাময়িক/মূল সনদপত্র চাওয়া হচ্ছে তা স্পষ্টভাবে লিখতে হবে। প্রয়োজনীয় কোনো তথ্য অপূর্ণ/অসম্পূর্ণ/ভুল থাকলে বা তথ্য গোপন করলে নম্বরপত্র/ সাময়িক/ মূল সনদপত্র ইস্যু করা হবে না।

২. আবেদনপত্রের সাথে সংশ্লিষ্ট পরীক্ষার প্রবেশপত্র ও রেজিস্ট্রেশন কার্ড, জাতীয় পরিচয়পত্র/জন্মনিবন্ধন সনদ-এর ফটোকপি (সত্যায়িত) এবং সদ্য তোলা রঙিন ছবি (অধ্যক্ষ কর্তৃক সত্যায়িত করে) সংযুক্ত করতে হবে।

৩. সাময়িক সনদ/মূল সনদপত্র ও নম্বরপত্র গ্রহণের সময় মূল রেজিস্ট্রেশন কার্ড ও প্রবেশপত্র অবশ্যই দেখাতে হবে।

৪. মান উন্নয়ন হলে পূর্বের সাময়িক সনদপত্র ও নম্বরপত্র আবেদন ফরমের সাথে জমা দিতে হবে (পূর্বের সাময়িক সনদপত্র ও নম্বরপত্র গ্রহণ না করে থাকলে আবেদনপত্রের খালি অংশে তা লিখে দিতে হবে)।

৫. আবেদনপত্রের ছবির স্থানে অধ্যক্ষ এমনভাবে স্বাক্ষর ও সীল প্রদান করবেন যেন স্বাক্ষর ও সীল মোহরের কিছু অংশ ছবির ওপরে থাকে।

৬. অধ্যক্ষের সুপারিশ ব্যতিত পরীক্ষার্থীর অনুপস্থিতিতে অন্য কোনো ব্যক্তির নিকট সনদপত্র প্রদানের কোনো প্রকার “ক্ষমতা অর্পনপত্র”গ্রহণযোগ্য হবে না।

৭. সকল প্রকার নম্বরপত্র/সাময়িক/মূল সনদপত্র উত্তোলনের ক্ষেত্রে এই আবেদনপত্র ব্যবহার করা যাবে। আবেদনপত্রে কোনো প্রকার কাটাকাটি/ ঘষামাজা গ্রহণ করা হবে না।

 

সনদপত্র উত্তোলনের আবেদন ফর্ম (ডাউনলোডের জন্য এখানে ক্লিক করুন)


Share with :

Facebook Facebook